[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



অর্থাভাবে মেডিকেলে পড়া হচ্ছে না নাজনীনের


প্রকাশিত: November 16, 2014 , 10:22 pm | বিভাগ: ঢাকার ক্যাম্পাস,মেডিকেল কলেজ


Saidpurলাইভ প্রতিবেদক : অদম্য মেধাবী ওয়াজিদা নাজনীন নীলফামারী জেলার সৈয়দপুরের এক দরিদ্র পরিবারের সন্তান। ধার দেনা করে সে চলতি বছরে মেডিকেল কলেজে ভর্তি হলেও তার পড়াশোনার খরচসহ ডাক্তারি বইপত্র আর যন্ত্রপাতি কেনা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

নাজনীন এবারে এমবিবিএস প্রথম বর্ষের পরীক্ষায় সম্মিলিত মেধা তালিকায় ঢাকা স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ৩শ’ ৫৬তম ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে ২৭তম স্থান লাভ করে।

নভেম্বর মাসে সে পাড়া-প্রতিবেশীর কাছে ধারদেনা মেডিকেল কলেজে ভর্তি হয়। তার পিতা কাজী ওয়ালিয়ার রহমান মিন্টু শহরের নাইট কোচ স্ট্যান্ডের একজন কুলি । তার পক্ষে মেডিকেল কলেজে পড়ার বিশাল খরচ বহন সম্ভব নয়।

শহরের কাজীপাড়া এলাকায় বসবাসকারী কাজী ওয়ালিয়ার রহমান মিন্টু দীর্ঘদিন থেকে এই কুলির কাজের মধ্য দিয়ে ৩ মেয়ে ও ২ ছেলের লেখা পড়ার খরচ চালিয়ে আসছেন।

মেধাবী নাজনীন জানায়, তার বড় ভাই ঢাকা কলেজ থেকে সম্প্রতি মাস্টার্স পাশ করেছে আর দ্বিতীয় ভাই সেও ঢাকা কলেজে অনার্স ২য় বর্ষে পড়ছে।

বড় বোন সৈয়দপুর কলেজে বিএসসিতে ও সবচেয়ে ছোট বোন লায়ন্স স্কুল অ্যান্ড কলেজে অধ্যায়নরত।

ওয়াজিদা নাজনীন ২০১১ সালে এসএসসিতে জিপিএ-৫ ও ২০১৩  সালে এইচএসসিতে ৪.৭০ পেয়ে কৃতিত্ব অর্জণ করে। তার মা আনোয়ারা বেগমও মেয়ের পড়াশোনার জন্য আকুল আবেদন জানাচ্ছেন সকলের কাছে।

নাজনীন জানায়, তার বাবা একজন সামান্য কুলির কাজ করে তার পক্ষে এতোগুলো ভাই-বোনসহ তার লেখাপড়ার খরচ যোগানো কোন ক্রমেই সম্ভব না। বাবার যা সহায়-সম্বল ছিল তা সবই শেষ করে দিয়েছেন তাদের পড়াশোনার খরচ যোগাতে। তাই নাজনীন প্রধানমন্ত্রীসহ বিত্তবানদের কাছে মেডিকেলে পড়ার জন্য সাহায্য-সহযোগিতা চেয়েছেন।

ঢাকা, ১৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// টিটি