[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



চট্টগ্রাম ও রাজশাহীতে মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে: প্রধানমন্ত্রী


প্রকাশিত: November 22, 2014 , 8:25 pm | বিভাগ: ন্যাশনাল,মেডিকেল কলেজ


লাইভ প্রতিবেদক: চট্টগ্রাম ও রাজশাহীতে আরও দুটি মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের প্রতিটি জেলায় পাড়া মহল্লায় সাধারণ মানুষের কাছে চিকিৎসা সেবা পৌঁছে দিতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

শনিবার রাজধানীর শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে দু’টি বহির্বিভাগ উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

দেশের সব মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চিকিৎসকদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, রোগীর সঙ্গে ভাল ব্যবহার করলে রোগীর মানসিক শক্তি বৃদ্ধি পায়। বলা হয়, ওষুধে অর্ধেক রোগ ভাল হয়, আর অর্ধেক ভাল হয় ভাল ব্যবহারে।

প্রধানমন্ত্রী বলেন, আগে প্রতিবন্ধীদের সম্পর্কে যে নেতিবাচক ধারণা ছিল তা এখন আর নেই। আগে বাবা-মা প্রতিবন্ধী সন্তানদের পরিচয় দিতে লজ্জা পেতেন, সেই অবস্থা এখন পাল্টে গেছে।

শেখ হাসিনা বলেন, মানুষকে সেবা থেকে বঞ্চিত করার রাজনীতি আমরা করি না। জনগণের কল্যাণে আমরা রাজনীতি করি। আমাদের সরকারের আমলে স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য কমিউনিটি হাসপাতাল করেছিলাম। বিএনপি ক্ষমতায় এসে তা বন্ধ করে দিয়েছে। জনগণ স্বাস্থ্য সেবা পাবে বলেই বিএনপি-জামায়াত তা বন্ধ করে দেয়।

ঢাকা, ২২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এআর