[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ডা. মাহজাবীনের পুনঃময়নাতদন্ত ‘সুষ্ঠুভাবে’ করার দাবি


প্রকাশিত: November 28, 2014 , 5:37 pm | বিভাগ: আপডেট,ঢাকার ক্যাম্পাস,মেডিকেল কলেজ


লাইভ প্রতিবেদক : ডা. শামারুখ মাহজাবীনের লাশের পুনঃময়নাতদন্ত ‘সুষ্ঠুভাবে’ করার দাবি জানিয়েছে নিহতের পরিবার ও হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা। শুক্রবার দুপুরে রাজধানীর শাহবাগ চত্বরে  এ দাবিতে তারা  মানববন্ধন করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, শামারুখের মাহজাবীনের বড় ভাই শাহানুর শরীফ, মামা কাজী শহীদুর রহমান, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা।

বড় ভাই শাহানুর শরীফ বলেন, মাহজাবীনকে হত্যা করার পরও তার ময়নাতদন্ত প্রতিবেদনে ‘আত্মহত্যা’ উল্লেখ করা হয়েছে। তারপর আমরা ঢাকা মুখ্য মহানগর হাকিমের আদালতে ফের ময়নাতদন্তের আবেদন জানিয়েছি। এর পরিপ্রেক্ষিতে আদালত পুনরায় ময়নাতদন্ত করার জন্য নির্দেশ দেন।

তিনি বলেন, ‘এর আগের ময়নাতদন্ত প্রতিবেদন তৈরিকালে মাহজাবীনের শ্বশুর বাড়ির পক্ষ প্রভাবিত করেছে। ফের যেন তারা কোনোভাবে প্রভাবিত করতে না পারে এবং হত্যাকারীরা সবাই যেন বিচারের আওতায় আসে সেই দাবি করছি।’

উল্লেখ্য, ১৩ নভেম্বর ধানমণ্ডিতে সাবেক সংসদ সদস্য খান টিপু সুলতানের বাসা থেকে তার পুত্রবধূ ডা. শামারুখ মাহজাবীনের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তার বাবা মো. নুরুল ইসলাম ধানমণ্ডি থানায় শ্বশুর, শাশুরি ও স্বামীর বিরুদ্ধে হত্যা মামলা করেন।

ঘটনার ১০ দিন পর ২৩ নভেম্বর ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পায় পুলিশ। এতে মৃত্যুর কারণ হিসেবে ‘আত্মহত্যা’ উল্লেখ করা হলে শামারুখের পরিবার তা প্রত্যাখ্যান করে আবার ময়নাতদন্তের দাবি জানান। এর প্রেক্ষিতে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালত পুনরায় ময়নাতদন্ত করার নির্দেশ দেন।

ঢাকা, ২৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরজে