[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



হোটেলে বসে পরীক্ষা দেয়ার সময় ৬ শিক্ষার্থী আটক


প্রকাশিত: December 18, 2014 , 10:45 pm | বিভাগ: মেডিকেল কলেজ,রাজশাহীর ক্যাম্পাস


রাজশাহী লাইভ: রাজশাহীর একটি হোটেলে বসে ইনস্টিটিউট অব হেলথ টেকনলোজি (আইএইচটি) পরীক্ষার খাতায় লেখার সময় পাবনার ছয় শিক্ষার্থীকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। বুধবার রাতে নগরীর লক্ষীপুর এলাকার আবাসিক হোটেল শাহী প্যালেস থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো, পাবনা হেলথ টেকনলোজি ইন্সটিটিউটের শিক্ষার্থী এনামুল হক (২০), রাজু আহমেদ (২২), সোহেল রানা (২০), আব্দুল মোন্নাফ (২২), মুক্তি খাতুন (২০) ও সোহেল রানা (২২)।

মহানগর গোয়েন্দা পুলিশের ওসি খন্দকার জাহিদুল ইসলাম জানান, গত তিনদিন ধরে হেলথ টেকনোলজি বা প্যারামেডিকেলের প্রথম বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা চলছে। রাজশাহী ইন্সটিটিউট অব হেলথ টেকনলোজি কেন্দ্রে অনুষ্ঠিত এ পরীক্ষায় রাজশাহী অঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিচ্ছেন। পাবনা হেলথ টেকনোলজি নামের একটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও এই পরীক্ষা দিচ্ছেন।

পুলিশ জানায়, আটক শিক্ষার্থীরা বুধবার দিনের বেলায় তৃতীয় দিনের পরীক্ষা দিয়ে হোটেলে ফেরেন। এদিকে সন্ধ্যার পর একজন দালাল হোটেলে গিয়ে তাদের জানায়, পরীক্ষা খারাপ হলে পুনরায় খাতা লেখার ব্যবস্থা করে দেবেন। বিনিময়ে ৫ হাজার টাকা করে নেবেন। কথা অনুযায়ী দালাল ফার্মাসিউটিক পত্রের ছয়টি খাতা হোটেলে নিয়ে যায়। রাতের দিকে পরীক্ষার্থীরা খাতায় উত্তর লিখছিলেন। এসময় গোপন সংবাদ পেয়ে পুলিশ ৬ জনকে আটক করে।

ওসি আরও জানান, হোটেলে বসে পরীক্ষার খাতা লেখা হচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে তাদের একটি দল সেখানে অভিযান চালিয়ে ছয়টি খাতা ও অনুষ্ঠিত হওয়া প্রশ্নপত্রসহ ছয় শিক্ষার্থীকে আটক করা হয়।  আটককৃতরা পুলিশের জিজ্ঞাসাবাদে নিজেদের অপরাধ স্বীকার করলেও কে তাদের খাতাগুলো সরবরাহ করেছে তার পরিচয় তারা জানে না বলেও দাবি করেছেন।

এদিকে পুলিশ আরও জানায়, রাজশাহী ইনষ্টিটিউট অব হেলথ টেকনোলজির কেউ এই চক্রের সঙ্গে জড়িত। খাতাগুলি লেখা শেষ হলে কেন্দ্র অধিকর্তার কাছে জমা দেয়া হতো। আটক শিক্ষার্থীদের বিরুদ্ধে গতকাল রাজপাড়া থানায় মামলা করে জেলহাজতে পাঠানো হয়েছে।

রাজশাহী, ১৮ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এআর