[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



নিরাপত্তাহীনতায় পরিত্যক্ত রামেক আবাসিক কোয়ার্টার


প্রকাশিত: January 2, 2015 , 10:25 am | বিভাগ: আপডেট,মেডিকেল কলেজ


রামেক লাইভ : নিরাপত্তাহীনতা ও জরাজীর্ণ বিল্ডিংয়ের কারণে মাসের পর মাস পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের চিকিৎসকদের আবাসিক কোয়ার্টারগুলো।

নানামুখী সমস্যার কারণে চিকিৎসকরা এই কোয়ার্টারগুলোতে থাকতে অগ্রহী নন। তবে সংকট নিরসনে দ্রুত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

১৯৫৮ সালে প্রতিষ্ঠার বছর চারেক পর চিকিৎসকদের থাকার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিজস্ব জায়গায় তিনতলা বিশিষ্ট ৬টি কোয়ার্টার তৈরি করা হয়। এর মধ্যে তিনটি রয়েছে হাসপাতাল এবং তিনটি রয়েছে মেডিকেল কলেজ কর্তৃপক্ষের অধীনে। বিল্ডিংগুলো অনেক পুরাতন হওয়ায় মাসের পর মাস অনেকটাই পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। তাই সন্ধ্যা নামলেই এর ভেতরে শুরু হয় মাদকসেবীদের মিলনমেলা। আর সুযোগ বুঝে বিল্ডিংয়ের জানালা দরজাসহ বিভিন্ন জিনিসপত্র চুরি করে নিয়ে যাচ্ছে বলে অভিযোগ কোয়ার্টারে বসবাসকারীদের।

তারা জানালেন, ছিনতাইয়ের কারণে ক্যাম্পাসের ছাত্রছাত্রীরা এখানে বসতে পারে না। পুলিশ আগে এসব নজরদারি করলেও এখন তা করে না।

শুধু তাই নয়, ডিউটি শেষে রাতে বাড়ি ফেরার পথে মাঝে মধ্যেই ঘটছে ছিনতাইয়ের ঘটনা। তাই যে দুই একজন চিকিৎসক পরিবার পরিজনসহ বসবাস করছেন তাদের মধ্যে এক ধরনের ভীতি কাজ করছে।

কোয়ার্টারে থাকা চিকিৎসক ও ২ জন ইন্টার্ন ডাক্তার জানালেন, রিকশা থামিয়ে অস্ত্রের মুখে সাথে থাকা মোবাইল, ল্যাপটপ ও অন্যান্য মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। কর্তৃপক্ষের কাছে গেট বন্ধ রাখার দাবি জানানো হলেও তা করা হয়নি।

এদিকে, বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করে এই সংকট কাটাতে উদ্যোগ নেয়ার কথা জানালেন হাসপাতালের পরিচালক।

এছাড়া, পরিত্যক্ত কোয়ার্টারগুলোর একটিকে ছাত্রী হোস্টেল হিসেবে ব্যবহার করে এই জায়গাগুলোকে সুরক্ষিত করা হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

রামেক, ২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএ